Site icon World 24 News Network

বিশ্বে করোনায় মৃত্যু ৪৬ লাখ

করোনায় মৃত্যুর প্রতীকী ছবি

সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ২২ কোটি ২৭ লাখ ৩৭ হাজার ৮৬৬ জন এবং মারা গেছে ৪৫ লাখ ৯৯ হাজার ৮০৭ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৯ কোটি ৯২ লাখ ৫৫ হাজার ৬১৫ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৮৮ লাখ ৮২ হাজার ৭১৬ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে এক লাখ চার হাজার ৬৩৬ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে চার কোটি ১২ লাখ ছয় হাজার ৬৭২ জন এবং মারা গেছে ছয় লাখ ৬৯ হাজার ২২ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ব্রিটেন, রাশিয়া, ফ্রান্স, তুরস্ক, আর্জেন্টিনা, ইরান ও কলম্বিয়া।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৩০ লাখ ৯৫ হাজার ৪৫০ জন এবং মারা গেছে চার লাখ ৪১ হাজার ৪৪৩ জন।

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে দুই কোটি ৯ লাখ ১৩ হাজার ৫৭৮ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৮৪ হাজার ২০৮ জন।

Exit mobile version