Site icon World 24 News Network

পাকিস্তানের রাজনীতিও ক্রিকেটের মতই নয় কি

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি: এএফপি

অনাস্থা ভোটের আগে জাতির উদ্দেশ্যে তার পরিকল্পিত ভাষণ বুধবার বাতিল করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সেনাপ্রধান এবং প্রভাবশালী গোয়েন্দা সংস্থা ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই) প্রধানের সঙ্গে দেখা করার পর ইমরান তার ভাষণ বাতিল করার ঘোষণা দেন। সেনাবাহিনী এবং আইএসআই প্রধানরা সন্ধ্যার পরে পাকিস্তানি প্রধানমন্ত্রীর সঙ্গে আবার দেখা করেন।

একটি টুইটে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর সিনেটর ফয়সাল জাভেদ খানও নিশ্চিত করেছেন, প্রধানমন্ত্রী তার পরিকল্পিত ভাষণ বাতিল করেছেন।

আইন পরিষদে আগামী রবিবার অনুষ্ঠেয় অনাস্থা ভোটের আগে আগে ক্ষমতাসীন জোটের এক গুরুত্বপূর্ণ অংশীদার আনুগত্য পরিবর্তন করায় ইমরান খানের রাজনৈতিক ভবিষ্যত নিয়ে অনিশ্চয়তা বেড়েছে।

ক্রিকেটার থেকে রাজনীতিবিদ হওয়ার ইমরান খান গত কয়েক সপ্তাহ ধরে রাজনৈতিক অস্থিরতার মুখোমুখি। দেশটিতে কোনো প্রধানমন্ত্রী এ পর্যন্ত মেয়াদ পূর্ণ করতে পারেননি। ২০১৮ সালে নির্বাচিত হওয়ার পর থেকে ইমরান তার শাসনের সবচেয়ে বড় চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন। বিরোধীরা তাকে অর্থনৈতিক অব্যবস্থাপনা এবং পররাষ্ট্র নীতির বিপর্যয়ের জন্য অভিযুক্ত করছেন।

অনাস্থা প্রস্তাবের ওপর বিতর্ক বৃহস্পতিবার শুরু হওয়ার কথা।

Exit mobile version