Site icon World 24 News Network

তুরস্কে তুমুল বৃষ্টি, নিভে এসেছে দাবানল

সংগৃহীত

টানা ১২ দিন দাবানলের পর তুরস্কে বৃষ্টি হচ্ছে। বৃষ্টির ফলে নিভে এসেছে বেশিরভাগ বনাঞ্চলের আগুন। গতকাল রবিবার দক্ষিণ তুরস্কের বিভিন্ন প্রদেশে বৃষ্টিতে আগুন নিভে আসতে শুরু করে। এর আগে গতকাল রবিবার তুরস্কের কৃষি ও বনমন্ত্রী বাকির পাকদেমিরলি এক টুইট বার্তায় জানিয়েছিলেন, তুরস্কের মোট ৪৭টি প্রদেশে ২৪০টি দাবানলের ঘটনা ঘটেছে।

আজ সোমবার এক টুইট বার্তায় বাকির পাকদেমিরলি জানিয়েছেন, বর্তমানে দক্ষিণাঞ্চলীয় মুগলা প্রদেশের মিলাস ও কোয়জেয়িজ ছাড়া বাকি সব দাবানল নিয়ন্ত্রণে আনা হয়েছে। বাকি থাকা এই দুইটি দাবানলের আগুন নিয়ন্ত্রণের জন্য দমকল কর্মীরা অব্যাহত চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এদিকে গত শনিবার থেকে শুরু হওয়া বৃষ্টিতে সামাজিক যোগাযোগমাধ্যমে তুরস্কের সাধারণ মানুষের রাস্তায় দোয়া ও শোকর আদায়ের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। টানা ১২ দিন দাবানলের পর বৃষ্টিতে দাবানল উপদ্রুত বিভিন্ন স্থানের তুর্কি জনসাধারণ আল্লাহর শুকরিয়া আদায় করেন।

এর আগে গত ২৮ জুলাই দক্ষিণ-পশ্চিম তুরস্কের আনতালিয়া প্রদেশে থেকে দাবানল শুরু হয়। ২৮ জুলাই থেকে ৯ আগস্ট পর্যন্ত ১৩ দিনের দাবানলে দেশটিতে মোট আটজনের প্রাণহানী হয়েছে। তুরস্কে দাবানলের আগুন নেভাতে আজারবাইজান, ইরান, কাজাখস্তান, রাশিয়া ও ইউক্রেনসহ বিভিন্ন দেশ সহায়ক সরঞ্জাম ও লোকবল দিয়ে সহায়তা করেছে।

Exit mobile version