১৫ হাজার কিলোমিটার অতিরিক্ত ঘুরতে হলো রুশ বিমানের

ইউরোপীয় ইউনিয়নের আকাশসীমায় নিষেধাজ্ঞা

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) আকাশসীমায় নিষেধাজ্ঞা থাকার কারণে গ্রিস এবং তার পরে স্পেন থেকে বহিষ্কৃত রুশ কূটনীতিকদের নিতে মস্কো থেকে পাঠানো একটি বিমান ১৫ হাজার কিলোমিটার পথ ঘুরতে বাধ্য হয়েছে। বিমান চলাচল পর্যবেক্ষণের ওয়েবসাইট ফ্লাইটরাডার টোয়েন্টিফোর এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ফ্লাইটরাডার টোয়েন্টিফোরের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, যদিও স্পেন এবং গ্রিস তাদের আকাশসীমায় প্রবেশের জন্য রুশ বিমানের ক্ষেত্রে একবার ব্যতিক্রমী সুযোগ দিয়েছে। তবে রুশ বিমান চলাচলের ওপর নিষেধাজ্ঞা থাকা অন্য দেশগুলোর সীমানার বাইরে দিয়ে বিমানটিকে চলাচল করতে হয়েছে।

ফলে বিমানটিকে ১৫ হাজার ১৬৩ কিলোমিটার পথ ঘুরতে হয়েছে।

এদিকে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, পশ্চিমা দেশগুলো রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে আত্মঘাতী গোল দিয়েছে। তিনি বলেছেন, এটা (নিষেধাজ্ঞা) ‘পশ্চিমের অর্থনীতিকে অবনতির দিকে ধাবিত করছে’।

রাশিয়ার অভ্যন্তরীণ অর্থনীতির বর্তমান অবস্থা সম্পর্কে কথা বলতে গিয়ে ভ্লাদিমির পুতিন আরো বলেন, মুদ্রাস্ফীতি স্থিতিশীল রয়েছে এবং দেশে (রাশিয়ায়) নিত্যপ্রয়োজনীয় জিনিসের চাহিদা স্বাভাবিক হয়েছে। রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

সূত্র
বিবিসি

অনলাইন ডেস্ক

সংবাদটি এবং সংযুক্ত মিডিয়া (ছবি-ভিডিও-গ্রাফ) বিভিন্ন দেশীয় অথবা আন্তর্জাতিক সংবাদ সংস্থা হতে সংগ্রহীত অথবা অনুবাদকৃত। এর কোন কৃতিত্ব অথবা কপিরাইট আমাদের নয়।

এই বিভাগের আরো সংবাদ

Back to top button