ইউক্রেনের পক্ষে লড়তে বিশ্ববাসীর প্রতি আহ্বান জানিয়েছেন জেলেনস্কি

দূতাবাসে যোগাযোগ করুন : ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি

ইউক্রেনের পক্ষে যুদ্ধে নামতে বিশ্ববাসীর প্রতি আহ্বান জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি। আজ রবিবার এক বিবৃতিতে তিনি এই আহ্বান জানিয়ে বলেন, ইউক্রেন বাহিনীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে যুদ্ধ করতে চাইলে দূতাবাসে যোগাযোগ করুন।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের খবরে বলা হয়, বিবৃতিতে জেলেনস্কি রুশ বাহিনীর বিরুদ্ধে ইউক্রেনের বেসামরিক জনগণকে হত্যার অভিযোগ তোলেন। একই সঙ্গে রাশিয়ার সেনাদের বিরুদ্ধে ব্যাপক লড়াই চালিয়ে যাওয়ায় ইউক্রেন বাহিনীর বীরত্বের প্রশংসা করেন।

জেলেনস্কি বলেন, ইউক্রেন বাহিনী মাতৃভূমি রক্ষায় অসাধারণ বীরত্বের সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছে। একই সঙ্গে ইউরোপ ও ইউরোপের মূল্যবোধগুলোকেও রক্ষা করছে তারা। চলমান রুশ অভিযান শুধু ইউক্রেনের বিরুদ্ধেই নয়, এটা ইউরোপের বিরুদ্ধে যুদ্ধ শুরুর সূচনা। ইউরোপের কাঠামো, গণতন্ত্র, মৌলিক মানবাধিকার, বৈশ্বিক আইনের শাসন, আন্তর্জাতিক রীতি-নীতি এবং শান্তিপূর্ণ সহাবস্থানের বিরুদ্ধে যুদ্ধ শুরু করেছে রাশিয়া।

বিশ্বের সব নাগরিকের প্রতি রুশ আগ্রাসনের বিরুদ্ধে লড়াইয়ে যোগ দেওয়ার আহ্বান জানিয়ে জেলেনস্কি বলেন, ‘ইউক্রেন, ইউরোপ তথা বিশ্বকে রক্ষায় যিনিই রাশিয়ার বিপক্ষে লড়াই করতে চান, আসুন। ইউক্রেন বাহিনীর সঙ্গে কাঁধে কাঁধ রেখে রাশিয়ার যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে লড়াইয়ে যোগ দিন। ’

বিবৃতিতে উল্লেখ করা হয়, কেউ যুদ্ধে যোগ দিতে চাইলে সে দেশে ইউক্রেন দূতাবাসে যোগাযোগ করতে হবে। দূতাবাস থেকেই তাদের প্রয়োজনীয় সহায়তা দেওয়া হবে।

ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবাও আজ টুইট বার্তায় একই আহ্বান জানান। ইউক্রেনের পক্ষে যুদ্ধে যোগ দেওয়ার জন্য বিশ্ববাসীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আমরা একসঙ্গে হিটলারকে পরাজিত করেছি। আমরা পুতিনকেও পরাজিত করব। ’

সূত্র
সিএনএন।

অনলাইন ডেস্ক

সংবাদটি এবং সংযুক্ত মিডিয়া (ছবি-ভিডিও-গ্রাফ) বিভিন্ন দেশীয় অথবা আন্তর্জাতিক সংবাদ সংস্থা হতে সংগ্রহীত অথবা অনুবাদকৃত। এর কোন কৃতিত্ব অথবা কপিরাইট আমাদের নয়।

এই বিভাগের আরো সংবাদ

Back to top button