Site icon World 24 News Network

মিশরে বাংলাদেশ স্টুডেন্টস অর্গানাইজেশনের শিক্ষাসফর

বাংলাদেশ স্টুডেন্টস অর্গানাইজেশন, মিশর।২০২২-২০২৩ সেশন।

ভৌগলিক সীমারেখার সব থেকে সুন্দর সমুদ্র লোহিত সাগর এবং তার রাণী গারদাকা/হারগাদা। যার ওপারেই রয়েছে, সৌদী আরব। আল-কুরআনের অধিকাংশ ঘটনা যে সমুদ্রকে কেন্দ্র করে। মারাজাল বাহরাইন, আসহাবে সাবত, বনি ইসরাইল, মূসা (আ:) ও খিজির (আ:) যত ঘটনা ও সেইসাথে ফেরাউনের সলিল সমাধি।

অত্যন্ত সফল ভাবে সম্পন্ন হল, বাংলাদেশ স্টুডেন্টস অর্গানাইজেশন মিশর এর এবারের বাৎসরিক রেহলা। যেটি ছিলো ২৪ ও ২৫ ই ফেব্রুয়ারি। তথা শুক্রবার ও শনিবার।

চেয়ার কোচ মার্সিডিজ ব্রান্ড ২০২২ মডেলের দুইটি গাড়িতে ১০০ জনের কাফেলার আমাদের যাত্রা শুরু হয়ে ছিলো, ভোর চারটায় মাদিনাতুল বুয়ুস আল-ইসলামিয়্যাহ এর পাশ থেকে। এরপর কখনো সাহারা মরুভূমির বুক চিরে, কখনো পাহাড়ের মাঝ পথ ধরে, কখনো লোহিত সাগরের তীর ঘেঁষা পথে, রাতের নিস্তবদ্ধতা ভেঙ্গে, সাহারার মাঝে সূর্যদয় দেখতে দেখতে চোখ মেলে দেখি, এক অনন্য পৃথিবী। চারিদিকের সবকিছু যেন শিল্পীর তুলিতে আঁকা। হারগাদা তার যৌবনের পূর্ণ রূপ ঢেলে দিয়ে আমাদের স্বাগত জানাচ্ছে। এক অপূর্ব আমেজ নিয়ে শুরু হল আমাদের হারগাদা ভ্রমণ।

স্পেশাল Attractions ছিলোঃ VIP Cruise Journey. লোহিত সাগরের সব থেকে সুন্দরতম দ্বীপ Paradise Island এখানে দুই ঘন্টা অবস্থান করি। দ্বীপের বিভিন্ন স্পট ঘুরে দেখি। এবং সমুদ্রের নান্দনিক বিচে ছাত্ররা গোছল সম্পন্ন করেছিলো। এরপর মাঝ সমুদ্রে আমরা Lunch করি। সাথে Soft Drinks/Water ছিলো। এরপর সাগরের মাঝের একটা স্হানে আমরা Snorkeling করি। এর মাঝেই চলে আসে, Parasailing করার বোর্ড। অনেক ছাত্রই সাগরের উপরে শূন্যে ভেসে থাকার অভিজ্ঞতা লাভ করেছে।
আমাদের সমুদ্র ভ্রমণ শেষে, যাস্ট পাঁচটায় মেরিনা থেকে রওনা করে, রাত একটায় কায়রো পৌছাই, আলহামদুলিল্লাহ। সর্বোপরি এক অসাধারণ ট্যুর ছিলো।যারা ইত্তিহাদের এই ট্যুর বাস্তবায়ন করার ক্ষেত্রে আমাদেরকে সার্বিক ভাবে সহযোগিতা করেছেন তাদের জন্য দোয়া ও ভালোবাসা। সাথে সাথে আরো কৃতজ্ঞতা জ্ঞাপন করছি বাংলাদেশ দূতাবাস কায়রোর সম্মানিত স্যার বৃন্দদের যারা ট্যুরে আমাদের সাথে অংশগ্রহণ করে আমাদের টুরকে আরো সৌন্দর্য মন্ডিত করেছেন।
বাংলাদেশ স্টুডেন্টস অর্গানাইজেশন, মিশর।২০২২-২০২৩ সেশন।
Exit mobile version