Site icon World 24 News Network

ভারতের ভিরাট রা বিরাট জয় পেল

আফগানিস্তানের বিপক্ষে বিরাট জয় পেয়েছে ভিরাট কোহলিরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের তৃতীয় ম্যাচে এসে জয়ের দেখা পেয়েছে ভারত। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে ৬৬ রানের বড় জয় পেয়েছে বিরাট কোহলিরা।

ভারতের দেওয়া ২১১ রানের পাহাড়-সম লক্ষ্যে খেলতে নেমে ২০ ওভারে ৭ উইকেটে ১৪৪ রান তুলতে সক্ষম হয় আফগানিস্তান। করিম জানাত ২২ বলে ৪২ রানে অপরাজিত থাকেন। দলপতি মোহাম্মদ নবীর ব্যাট থেকে এসেছে ৩২ বলে ৩৫ রান।

ভারতের পক্ষে তিনটি উইকেট শিকার করেছেন মোহাম্মদ শামি। অশ্বিন নিয়েছেন দুই উইকেট। এছাড়া জসপ্রিত বুমরাহ ও রবিন্দ্র জাদেজা একটি করে উইকেট পেয়েছেন।

এর আগে, আফগান বোলারদের বেধড়ক পিটিয়ে রানের পাহাড় গড়ে ভারত। ২০ ওভার শেষে ভারতের সংগ্রহ দাঁড়ায় ২ উইকেটে ২১০ রান। ভারতকে উড়ন্ত সূচনা এনে দিয়েছিলেন রোহিত শর্মা ও লোকেশ রাহুল। ১৪ দশমিক ৪ ওভারে ১৪০ রান তোলেন দুজন। রোহিত শর্মা ৪৭ বলে ৭৪ ও রাহুল ৪৮ বলে ৬৯ রান করেন।

রোহিত-রাহুলের বিদায়ের পর ২১ বলে ৬৩ রানের অবিচ্ছন্ন জুটি গড়েন ঋষভ পন্থ ও হার্দিক পাণ্ডিয়া। দুজনই খেলেন ১৩ বল করে। হার্দিক ৩৫ ও পন্থ ২৭ রান করেন।

আফগান বোলারদের ওপর রীতিমতো ঝড় বয়ে গেছে আজ। নামিবিয়ার বিপক্ষে ম্যাচে ‘ম্যান অব দ্য ম্যাচ’ হওয়া নাভিন-উল-হক আজ ৪ ওভারে দিয়েছেন ৫৯ রান। শরফুদ্দিন আশরাফ ২ ওভারে দিয়েছেন ২৫ রান। রশিদ খান ৪ ওভারে ৩৬ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। গুলবাদিন নাঈব একটি উইকেট পেলেও ৪ ওভারে রান দিয়েছেন ৩৯। করিম জানাত ১ ওভারে ৭ দিয়ে একটি উইকেট পান। ম্যাচসেরা হয়েছেন রোহিত শর্মা।

Exit mobile version