ইফতারের আয়োজন করল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)

ক্রিকেটের তীর্থে ইফতার করলেন মরগ্যানরা

ক্রিকেটের তীর্থস্থান হিসেবে পরিচিত লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে ইফতারের আয়োজন করেছিল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। পূর্ব ঘোষণা অনুযায়ী মুসলিম ক্রিকেটারদের সঙ্গ ভাতৃত্ববোধ দৃঢ় করতে এই ইফতারের আয়োজন করা হয়। তবে সেখানে অন্যন্য ধর্মালম্বীরাও উপস্থিত ছিলেন। ইংলিশ বোর্ডের এই আয়োজন বিশ্ব ক্রিকেট সার্কিটে বেশ প্রশংসা আদায় করে নিয়েছে।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন পাকিস্তানি বংশোদ্ভুত ব্রিটিশ কমেডিয়ান, অভিনেতা ও লেখক আতিফ নওয়াজ। যাতে অংশ নিয়ে উচ্ছসিত ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক এউইন মরগ্যান আজ টুইটারে লিখেছেন, ‘লর্ডসে প্রথমবারের মতো ইফতারের আয়োজন করায় গতকাল সন্ধ্যাটা সত্যিই উপভোগ্য ছিল। রামাদান কারিম। ‘

বছরখানেক ধরে ইংল্যান্ডের ক্রিকেটে বর্ণবাদের অভিযোগ উঠে আসছে। সে কারণেই সম্প্রীতি বজায় রাখতে এই ইফতারের আয়োজন করে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। বর্ণবাদের অভিযোগকারীদের একজন কাউন্টি ক্রিকেটার আজিম রফিকের সঙ্গে তোলা একটি ছবি টুইট করে বিখ্যাত ক্রীড়া সাংবাদিক জর্জ ডোবেল লিখেছেন, ‘লর্ডসের লং রুমে ইফতারের নিমন্ত্রণ পেয়ে নিজেকে খুব সম্মানিত লাগছে। আজিম রফিককে ছাড়া এই আয়োজন সম্ভব হতো না। ‘

আর আজিম রফিক নিজেও টুইটারে ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, ‘লর্ডসে ইসিবির প্রথম ইফতার আয়োজনের অংশ হতে পেরে নিজেকে খুব সম্মানিত লাগছে। পরিশ্রম করে এই আয়োজনের জন্য তামেনা হুসেইন এবং তার দলকে ধন্যবাদ। ‘ উল্লেখ্য, এর আগে গত ৭ এপ্রিল লর্ডসের নার্সারি প্যাভিলিয়নে ইফতারির আয়োজন করেছিল এমসিসি।

অনলাইন ডেস্ক

সংবাদটি এবং সংযুক্ত মিডিয়া (ছবি-ভিডিও-গ্রাফ) বিভিন্ন দেশীয় অথবা আন্তর্জাতিক সংবাদ সংস্থা হতে সংগ্রহীত অথবা অনুবাদকৃত। এর কোন কৃতিত্ব অথবা কপিরাইট আমাদের নয়।

এই বিভাগের আরো সংবাদ

Back to top button