Site icon World 24 News Network

সাবেক ক্লাবের ‘শত্রুশিবিরে’ যোগ দিচ্ছেন কি রোনালদো ?

এএফপি

লিওনেল মেসি পিএসজিতে যোগ দেওয়ার পর তার চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদোর দলবদল নিয়েও নানা গুঞ্জন ছড়াচ্ছে। এবার জানা গেল, গ্রীষ্মকালীন দল বদলের জানালা খোলা থাকা অবস্থাতেই ইংলিশ প্রিমিয়ার লিগে ফিরতে পারেন সিআর সেভেন খ্যাত পর্তুগাল সুপার স্টার ক্রিস্টিয়ানোর রোনালদো। তবে সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে নয়, বরং তিনি নাকি ম্যান ইউয়ের চিরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটিতে যোগ দেবেন! এমন খবরে এখন তোলপার ইতালীয় গণমাধ্যম।

অনেকদিন ধরেই শোনা যাচ্ছে, জুভেন্তাসের সঙ্গে হয়তো আর চুক্তি নবায়ন করবেন না রোনালদো। বছরে ২৫.৫ মিলিয়ন পাউন্ড বেতনে রোনালদোর চুক্তির  মেয়াদ রয়েছে আর মাত্র ১০ মাস। সেখানে তার ভবিষ্যৎও এখন আর নিশ্চিত নয়। যে কারণে পরিস্থিতি আকস্মিকভাবে মোড় নিয়েছে। কুরিয়ার ডেলো স্পোর্ট দাবি করছে, সাবেক ক্লাব ইউনাইটেডের প্রতিবেশি সিটিকে পর্তুগিজ তারকার পক্ষ থেকে নাকি চুক্তির প্রস্তাব দিয়েছেন তার এজেন্ট জর্জ মেন্ডেস।

৩৬ বছর বয়সী এই তারকাকে দেখা যেতে পারে ম্যানচেস্টারের নীল জার্সিতে। রিপোর্টে বলা হয়, ইতালীয় জায়ান্টরাই রোনালদোকে মাত্র ২৫ মিলিয়ন পাউন্ডে সিটির কাছে বিক্রি করার আগ্রহ প্রকাশ করেছে। এদিকে ইংলিশ আন্তর্জাতিক স্ট্রাইকার হ্যারি কেনকে দলভুক্ত করতে না পারায় হতাশ পেপ গার্দিওলার সিটি। গত রবিবার স্পার্সদের কাছে ১-০ গোলে পরাজিত হবার পর ক্লাবটি এখন তাদের আক্রমণভাগকে আরো শক্তিশালী করার জন মরিয়া।

কেনের জন্য ১০০ মিলিয়ন পাউন্ডের একটি লোভনীয় প্রস্তাব গ্রীষ্মকালীন দল বদলের শুরুতে দিয়ে রেখেছিল সিটি। কিন্তু উত্তর লন্ডনের ক্লাবটি সেটি প্রত্যাখ্যান করে এবং কেনের নামের পাশে ১৫০ মিলিয়ন পাউন্ডের প্রাইজ ট্যাগ লাগিয়ে দেয়। কেনের মতোই গোলের নিশ্চয়তা নিয়েই সেখানে আসতে চান রোনালদো। রিয়াল মাদ্রিদের সাবেক এই ফুটবল তারকা গত সিরি এ মৌসুম শেষ করেছেন সর্বোচ্চ গোলদাতার আসন নিয়েই। এ সময় তিনি গোল করেছেন ২৯টি।     

জুভেন্টাসের হয়ে বিগত তিন বছরে রোনালদো সব ধরনের প্রতিযোগিতায় মোট ১৩৩টি ম্যাচে অংশ নিয়ে গোল করেছেন ১০১ টি। তবে রোনালদো যদি ইত্তেহাদে যোগ দেন তাহলে ওল্ড ট্রফোর্ডে নিজের কিংবদন্তির আসনটি খোয়াতে হবে। কারণ ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে রোনালদোর একটি গভীর বন্ধন গড়ে উঠেছিল। বিশেষ করে ইউনাইটেডের দর্শকদের কাছে তিনি মর্যাদার আসন লাভ করেছিলেন। এখন যদি তিনি সিটিতে যোগ দেন, তাহলে সেটি হবে ম্যান ইউ সমর্থকদের সঙ্গে বিশ্বাসঘাতকতা।

Exit mobile version