Site icon World 24 News Network

শ্রীলঙ্কাকে ১২ গোল দিয়ে ফাইনালে ভারতের মুখোমুখি বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল টুর্নামেন্টে শ্রীলঙ্কার জালে রীতিমতো গোল উৎসব করেছে বাংলাদেশের মেয়েরা। আজ রবিবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে লঙ্কানদের বিপক্ষে ১২-০ গোলে বিশাল জয় পায় গোলাম রব্বানী ছোটনের দল। প্রথমার্ধে চারবার জালে বল পাঠানোর পর দ্বিতীয়ার্ধে হয়েছে আরও ৮ গোল। এই জয়ে স্বাগতিকরা ফাইনাল নিশ্চিত করেছে। শিরোপার লড়াইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত।

দলের বড় জয়ে হ্যাটট্রিক উপহার দিয়েছেন আফিদা খন্দকার প্রান্তি ও শাহেদা আক্তার রিপা। জোড়া গোল করেন ঋতুপর্ণা চাকমা এবং আনুচিং মোগিনী। বাকি দুই গোলদাতা আঁখি খাতুন ও উন্নতি খাতুন। ম্যাচের দ্বিতীয় মিনিটেই বাম-প্রান্ত থেকে ম্যাচের প্রথম গোলটি করেন আনুচিং মোগিনি। পাঁচ মিনিট পরেই ঋতুপর্না চাকমার গোলে ব্যবধান দ্বিগুণ হয়। ম্যাচের ১৬তম মিনিটে আখি খাতুনের দেয়া পাসে ৩-০ করেন শাহেদা আক্তার রিপা। বিরতির আগমুহূর্তে নিজের দ্বিতীয় গোল করার পাশাপাশি এক হালি পূর্ণ করেন ঋতুপর্না।

বিরতির পরও শ্রীলঙ্কার বক্সে মুহুর্মুহু আক্রমণ চালিয়েছে বাংলাদেশ। লঙ্কান মেয়েরা অসহায়ের মতোই গোল খেয়েছে। ৪৭ মিনিটে প্রায় ৪০ গজ দূর থেকে আঁখি খাতুনের নেওয়া শট গোলকিপারের হাত ছুঁয়ে জালে জড়ায়। ৪৯ মিনিটে সাজেদা আক্তার রিপা লক্ষ্যভেদ করেন। ৫৪ মিনিটে আফিদা খন্দকার দূরপাল্লার শটে সপ্তম গোলটি করেন। ৭০ মিনিটে আফিদার সৌজন্যে স্কোরলাইন হয় ৮-০। এতেও যেন বাংলাদেশের মেয়েদের গোল উৎসব থামছিল না।

৭৭ মিনিটে আনুচিং মোগিনি নবম গোলটি করেন। ৮৩ মিনিটে আফিদা খন্দকার হ্যাটট্রিক করে বসেন। এর দুই মিনিট পর উন্নতি খাতুনের সৌজন্যে আসে ১১ নম্বর গোল। ম্যাচ শেষ হওয়ার ৩ মিনিট আগে শাহেদা আক্তার রিপা জালে বল জড়িয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন। চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষ দল হিসেবে ফাইনালে উঠল বাংলাদেশ। প্রথমবারের মতো এই আসরে খেলতে আসা শ্রীলঙ্কা ৪ ম্যাচে ২৮ গোল হজম করেছে।

নেপালের সঙ্গে গোলশূন্য ড্র করে টুর্নামেন্ট শুরু করেছিল বাংলাদেশ। তবে পরের ম্যাচেই মারিয়া মান্ডার দল ঘুরে দাঁড়িয়ে ভুটানের জালে ৬ গোল দেয়। এরপর শক্তিশালী ভারতের বিপক্ষে আসে ১-০ গোলের জয়। আগামী ২২ ডিসেম্বর একই ভেন্যুতে হতে যাওয়া ফাইনালে বাংলাদেশের মেয়েদের প্রতিপক্ষ ভারত। আজ ভারতের সঙ্গে ড্র করলেই নেপাল ফাইনালে উঠে যেত। কিন্তু অতিমাত্রায় রক্ষণাত্বক ফুটবল খেলার খেসারত হিসেবে নেপাল ১-০ গোলে হেরে যায়।

Exit mobile version