Site icon World 24 News Network

অধিনায়কের শততম ম্যাচ জয়ে রাঙানো হলো না

দায়িত্ব গ্রহণের পরেই টি-টোয়েন্টিতে বাংলাদেশের সফলতম অধিনায়ক হয়ে গেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। আজ ছিল তার শততম টি-টোয়েন্টি ম্যাচ। প্রথম বাংলাদেশি ক্রিকেটার তথা বিশ্বের ৮ম ক্রিকেটার হিসেবে তিনি এই মাইলফলক স্পর্শ করলেন। তবে এমন ম্যাচটি জয় দিয়ে রাঙানো হলো না। নিউজিল্যান্ডের বি টিমের কাছে বাংলাদেশ হেরেছে ৫২ রানের বিশাল ব্যবধানে। তার চেয়েও বড় কথা ৭৬ রানে অল-আউট হতে হয়েছে।

গত শুক্রবার দ্বিতীয় ম্যাচ জয়ের পর বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ বলেছিলেন, নিজের শততম ম্যাচ নিয়ে বিশেষ কোনো পরিকল্পনা নেই। দলের জয়টাই সবচেয়ে বড়। আজকের ম্যাচের শুরুতে অবশ্য ভিন্ন কিছুর আভাস দিয়েছিলেন মাহমুদউল্লাহ। বল হাতে ১ উইকেট নিয়েছেন। সমর্থকেরা নিশ্চয়ই আশা করেছিল ব্যাট হাতেও দারুণ কিছু করবেন তিনি। কিন্তু সবসময় সব আশা পূরণ হয় না। নাহলে ১২৮ রান তাড়া করতে নেমে বাংলাদেশের ব্যাটিং এভাবে ধসে পড়বে কেন?

মাহমুদউল্লাহ যখন ব্যাটিংয়ে নামেন, ৩২ রানে ৪ উইকেট হারিয়ে দল তখন ধুঁকছে। এমন বিপদে ব্যাট করতে নামা মাহমুদউল্লাহর কাছে কোনো বিষয় নয়। বরং পুরো ক্যারিয়ারে এই কাজটাই তিনি করে এসেছেন। দলের মহাবিপদে হাল ধরেছেন। কিন্তু আজ তিনি পারেননি। ৬ষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আজাজ প্যাটেলের বলে টম ব্লান্ডেলের তালুবন্দি হয়ে ফিরেছেন মাত্র ৩ রানে। সিরিজ জেতাও হয়নি। সামনে দুই ম্যাচ আছে সিরিজ নিশ্চিতের জন্য। আফসোস একটাই, মাহমুদউল্লাহর শততম ম্যাচ জয়ে রাঙানো হলো না।

বোলারদের যে ‘টোটকা’ দিয়েছিলেন মাহমুদউল্লাহ

Exit mobile version