Site icon World 24 News Network

‘মুচির বন্ধু কোটিপতি’ নাটকে এক দিনে কোটি ভিউ!

‘মুচির বন্ধু কোটিপতি’ নাটকে আকাশ রঞ্জন ও জারামনি। ছবিঃ সংগৃহীত

বাংলাদেশি কনটেন্ট এক দিনে কোটি ভিউ! শুনলে অনেকেই অবাক হবেন। এমনটাই ঘটেছে দেশীয় একটি নাটকের অংশবিশেষের ক্ষেত্রে। নাটকটির অভিনয়শিল্পীর তালিকায় নেই কোনো বড় নাম। মজার ব্যাপার হলো, নাটকের নামেও আছে কোটিপতি শব্দটা—‘মুচির বন্ধু কোটিপতি’।

পাঁচ দিন আগে [২৮ জানুয়ারি] পুরো নাটকটি প্রকাশ করা হয় ইউটিউব চ্যানেল গোল্লাছুট এন্টারটেইনমেন্টে। দুই দিন পর নাটকটির ১০টি অংশে ভাগ করে প্রকাশ করা হয় ফেসবুক পেজে। বিস্ময়করভাবে এর একটি অংশ ২৪ ঘণ্টায় ভিউ পায় এক কোটি ২৮ লাখ। দ্রুতই দুই কোটির ঘরে এগিয়ে যাচ্ছে ভিউ সংখ্যা। ইউটিউবেও নাটকটি এরই মধ্যে ১০ লাখ ভিউ পেয়েছে।

এমন ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন নাটকটির রচয়িতা ও পরিচালক আকাশ রঞ্জন। নাটকে তিনি নিজেও অভিনয় করেছেন। কালের কণ্ঠকে আকাশ রঞ্জন বলেন, ‘আমার এই নাটকে কোনো তারকা অভিনেতা-অভিনেত্রী নেই। ফেসবুকে মানুষ এত গভীরভাবে নাটকের বিষয়বস্তুকে গ্রহণ করছে, তা দেখে আমি অবাক হয়েছি। এ ছাড়া ইউটিউবেও নাটকটি জনপ্রিয়তা পেয়েছে, চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ডামাডোলের মধ্যে ইউটিউবে বাংলাদেশ ট্রেন্ডিংয়ে দ্বিতীয় অবস্থানে ছিল নাটকটি। ’

জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার জীবনযাপন থেকে অনুপ্রাণিত হয়ে নাটকের গল্প লিখেছেন আকাশ রঞ্জন। কিছুদিন আগে মাশরাফি তাঁর এক বন্ধুর সঙ্গে বসে গল্প করছিলেন, সেই ছবি ভাইরাল হয়েছিল অন্তর্জালে। বলা বাহুল্য, মাশরাফির সেই বন্ধু একজন মুচি।   সেখান থেকেই আইডিয়া পান রঞ্জন।

তিনি বললেন, ‘মানুষ তার নিজেদের জীবনের গল্প দেখতে চায় হয়তো, যার কারণে আমি বাস্তব জীবনের গল্পগুলোকে তুলে আনি। মাশরাফি ভাই একজন বড় মানুষ হলেও তাঁর খুবই সাধারণ বন্ধুবান্ধব রয়েছে, এই বিষয়টি আমাকে অনুপ্রাণিত করেছে। আমি প্রমাণ করতে পেরেছি অভিনয়শিল্পী নয়, গল্পই শক্তি। ’

‘মুচির বন্ধু কোটিপতি’ নাটকে বড়লোকের ছেলে চরিত্রে অভিনয় করেছেন আকাশ রঞ্জন। মুচির চরিত্রে আহমেদ ফারুক। এ ছাড়াও অভিনয় করেছেন রেজমিন সেতু, জারামনি, মম শিউলি ও অনামিকা।

Exit mobile version