ঘুমানোর আগে ৯টি টিপস, সকালে একদম ফ্রেশ

আপনি যখন ঘুমান তখনও ক্লান্ত দেহ ও ক্ষতিগ্রস্ত কোষ তার মেরামত চালাতে থাকে। ক্লান্ত দেহ নিয়ে রাতে ঘুমানোর পর এবং ঘুম না আসলে সকালে আপনার চেহারার অবস্থা খারাপ হয়ে যায়। তখন ভারী রূপচর্চা ছাড়া এ চেহারা ঢেকে রাখার কোনো উপায় থাকে না। এখানে নিন বিশেষজ্ঞের ৯টি টিপস। এগুলো পালন করলে সকালে ফ্রেস এবং ঝরঝরে দেখাবে আপনাকে। রাতে শোচনীয় অবস্থা থাকলেও সকালে রীতিমতো রাজকুমারীর চেহারা নিয়ে জেগে উঠবেন আপনি। এমনই টিপস দিয়েছেন বিশেষজ্ঞরা।
 
১. সবচেয়ে বড় চিন্তার বিষয় চোখের নিচের কালি। এ ক্ষেত্রে অ্যান্টি-রিংকেল সেরাম বা নাইট ক্রিম দারুণ কাজের হতে পারে। এসব চোখের নিচে মাস্ক আকারে ব্যবহার করুন। সারা রাত এই ক্রিম বা সেরাম আপনার চোখের যত্ন নেবে এবং কালি দূর করবে।
২. অনেকের দুই পা অনেক রুক্ষ এবং ফাটা দাগে পূর্ণ। রাতে ঘুমানোর আগে এতে কিছু যত্নআত্তি করলে সকাল নাগাদ অবস্থার উন্নতি হবে। ভ্যাসলিন বা ময়েশ্চারাইজার পায়ে মেখে পাতলা সুতির মোজা পড়ে ঘুমিয়ে যান। সকালে দেখবেন দারুণ মসৃণ পা।
৩. ঘুমানোর সময় চুল ভেঙে যাওয়া বড় সমস্যার একটি। এর সমাধান দিতে পারে বালিশের কভার। এমন কভার ব্যবহার করুন যাতে চুল পিছলে যায়। এতে বালিশে চুল আটকে যাবে না এবং মাথা এদিক-ওদিক কলে ভেঙেও যাবে না।
৪. ঠোঁটকে পুষ্ট এবং সজীব রাখতে রাতে ময়েশ্চার লাগিয়ে ঘুমান। সকালে ঘুম থেকে ওঠার পর যে ঠোঁট দেখতে পাবেন, বাইরে বেরুনোর আগে তার আর বাড়তি যত্নের প্রয়োজন পড়বে না।
৫. নখ এবং আঙ্গুলের বহিঃত্বকে হালকা নারিকেল তেল মেখে নিন। ঘুমানোর আগে কাজটি করলে নখ হবে ঝকঝকে এবং পরিপুষ্ট।
৬. চোখের পাতা বড় করার কিছু সেরাম পাওয়া যায়। এগুলো রাতে ঘুমানোর আগে ব্যবহার করুন। তা ছাড়া বাড়িতে ক্যাস্টর ওয়েল থাকলে তা লাগিয়ে নিতে পারেন। সকালে ঘুম থেকে ওঠার পর চোখ দুটো আরো আকর্ষণীয় দেখাবে।
৭. রুক্ষ পা দুটোকে মসৃণ করার টিপস পেয়েছেন। একই কাজ দুটো হাতের জন্যে করতে পারেন। ব্রাউন সুগার এবং অলিভ ওয়েল ব্যবহার করে স্কার্ব বানাতে পারেন। এগুলো দুই হাতে মেখে নিন। ধুয়ে নিয়ে ভিটামিন ই সমৃদ্ধ ক্রিম লাগিয়ে নিন। সকাল দেখবেন মসৃণ এবং সুন্দর দুটো হাত রাতের চেয়ে অনেক ভালো দেখাচ্ছে।
৮. প্রতিরাতে ঘুমাতে যাওয়ার আগে নিশ্চয়ই মুখে ক্রিম ব্যবহার করেন। এটি করার আগে মুখে ভিটামিন ই সমৃদ্ধ তেল লাগিয়ে নিন। এরপর ক্রিম ব্যবহার করুন। এর ফলাফল সকালেই বুঝতে পারবেন।
৯. ঘুমানো আগে মুখে যদি কোনো পিম্পল দেখে থাকেন, তবে তাকে বাগে আনতে পারবেন এক রাতের মধ্যেই। এর ওপর সামান্য দাঁত মাজার পেস্ট লাগিয়ে ঘুমিয়ে যান। মনে রাখবেন, জেল নয় কিন্তু, পেস্ট লাগাবেন।
 
May be an image of 1 person and smiling
 
 
 
সূত্র
Life Style লাইফ স্টাইল BD

অনলাইন ডেস্ক

সংবাদটি এবং সংযুক্ত মিডিয়া (ছবি-ভিডিও-গ্রাফ) বিভিন্ন দেশীয় অথবা আন্তর্জাতিক সংবাদ সংস্থা হতে সংগ্রহীত অথবা অনুবাদকৃত। এর কোন কৃতিত্ব অথবা কপিরাইট আমাদের নয়।

এই বিভাগের আরো সংবাদ

Back to top button