ডেঙ্গুতে এক দিনে সর্বোচ্চ ৩২৯ জন হাসপাতালে

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এক দিনে ৩২৯ জন হাসপাতালে ভর্তি হয়েছে। এই বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এক দিনে এটাই হাসপাতালে ভর্তি হওয়ার সর্বোচ্চ সংখ্যা। এ নিয়ে চলতি মাসে তিন হাজার ৯৯২ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলো।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বলছে, গতকাল মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৩০৬ জন এবং ঢাকা মহানগরীর বাইরে ২৩ জন রোগী ডেঙ্গুর চিকিৎসা নিতে হাসপাতালে ভর্তি হয়। এ রোগে আক্রান্ত হয়ে সোমবার ২২১ জন হাসপাতালে ভর্তি হয়েছিল।

গত জুলাইয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল দুই হাজার ২৮৬, যা এ মৌসুমে এক মাসে সর্বাধিক। ২০১৯ সালে দেশে ডেঙ্গু মারাত্মক আকার নিলে এক লাখের বেশি মানুষ হাসপাতালে ভর্তি হয়। ২০২০ সালে তা অনেকটা কমে আসায় হাসপাতালে চিকিৎসা নেয় এক হাজার ৪০৫ জন। 

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত জুলাই থেকে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়তে শুরু করেছে। বর্তমানে হাসপাতালগুলোতে ভর্তি রয়েছে এক হাজার ১১৪ জন, যাদের এক হাজার ৪৮ জনই ঢাকা মহানগরীর। আর অন্যান্য বিভাগে ভর্তি আছে ৬৬ জন। দেশে এ বছর চিকিৎসা নেওয়া ছয় হাজার ৬৫০ জন ডেঙ্গু রোগীর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে পাঁচ হাজার ৫১০ জন আর মৃত্যু হয়েছে ২৬ জনের।

সূত্র
কালের কণ্ঠ

অনলাইন ডেস্ক

সংবাদটি এবং সংযুক্ত মিডিয়া (ছবি-ভিডিও-গ্রাফ) বিভিন্ন দেশীয় অথবা আন্তর্জাতিক সংবাদ সংস্থা হতে সংগ্রহীত অথবা অনুবাদকৃত। এর কোন কৃতিত্ব অথবা কপিরাইট আমাদের নয়।

এই বিভাগের আরো সংবাদ

Back to top button