রেপিড পিসিআর টেস্টের প্রয়োজন দেশের এয়ারপোর্টগুলোতে

আমিরাত প্রবাসীদের দাবি এখন একটা , দেশে এয়ারপোর্টে চাই রেপিড পিসিআর!

কর্মস্থলে ফিরতে চান আটকে পড়া আমিরাত প্রবাসীরা। দেশে আটকে থাকা প্রবাসীরা কিভাবে কর্মস্থলে ফিরবে এ নিয়ে চিন্তায় রয়েছেন। তাই বর্তমানে প্রবাসীদের প্রাণের দাবী বাংলাদেশের আন্তর্জাতিক এয়ারপোর্ট গুলোতে রেপিড পিসিআর টেস্ট করার জন্যে প্রয়োজনীয় ব্যবস্থা যেন দ্রুততার সহিত নেওয়া হয়।

দুবাইর প্রভাবশালী পত্রিকা Khaleej Time এ গত রাতে বলা হয়েছে আজকে থেকে বাংলাদেশসহ পৃথিবীর সতেরটি দেশের আটকেপড়া প্রবাসীরা এবং ভিজিট ভীসা নিয়ে ওই দেশে প্রবেশ করতে পারবে।

এয়ারপোর্টে রেপিড পিসিআর টেস্ট ল্যাব যত দ্রুত স্থাপন করবে ততক্ষণ দ্রুত প্রবাসীরা গন্তব্যস্থলে পৌঁছাতে সক্ষম হবে।
তাই সরকারকে অনুরোধ করছি আপনারা প্রবাসীদের ফিরিয়ে আনতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করুন !
সংযুক্ত আরব আমিরাত ভিজিট ভিসা খুলে দিয়েছে এমন নিউজ দেখে কারো সাথে ভিজিট ভিসার জন্য লেনদেন করবেন না, কারন ফ্লাইট স্বাভাবিক না হলে, এবং আপনার যদি দুই ডোজ ভ্যাকসিন দেয়া না থাকে ভিজিট ভিসা করে লাভ নেই।
দুবাই ও দেশের কিছু অসাধু ব্যবসায়ী এখন থেকেই ভিসা দিয়ে দুবাই পাঠিয়ে দিবেন এমন লোভ দেখিয়ে টাকা হাতিয়ে নিবে তাই আগে থেকেই সাবধান হোন।
আরেকটা বিষয় লক্ষকরছি, আগে যারা ভিজিট ভিসায় আসছেন বেশির ভাগ লোক দুবাইতে অবৈধ কাজে জড়িয়ে যাচ্ছে। এতে বাংলাদেশের ভাবমূর্তি খুন্ন হচ্ছে।দয়াকরে কাজের উদ্দ্যেশ্যে টাকা খরছ করে কেউ দুবাই আসবেন না।বর্তমানে দুবাইতে কাজের অবস্তা খুবি বেশি ভালো না !
ইন্ডিয়া এবং পাকিস্তান এয়ারপোর্টে রেপিড টেস্ট সেন্টার রেডি হয়ে গেছে তাই এখন থেকে তারা দুবাই রেপিড টেস্ট দিয়ে অনায়াসে আসতে পারতেছে। এ দিক দিয়ে আমরা পিছিয়ে।
আমিরাত প্রবাসীদের পক্ষ থেকে জোর দাবি জানাচ্ছি যেন আমাদের বাংলাদেশ এয়ারপোর্টেও রেপিড টেস্ট সিস্টেমটা দ্রুত চালু করা হয়। অন্যথায় আটকে পরা প্রবাসীদের বড় ক্ষতির সম্মুখীন হতে হবে।

অনলাইন ডেস্ক

সংবাদটি এবং সংযুক্ত মিডিয়া (ছবি-ভিডিও-গ্রাফ) বিভিন্ন দেশীয় অথবা আন্তর্জাতিক সংবাদ সংস্থা হতে সংগ্রহীত অথবা অনুবাদকৃত। এর কোন কৃতিত্ব অথবা কপিরাইট আমাদের নয়।

এই বিভাগের আরো সংবাদ

Back to top button