ডঃ মুহাম্মদ ইউনূস ও প্রধানমন্ত্রী মোদীর ফোনালাপ

বাংলাদেশের প্রধান উপদেষ্টাকে ভারতের প্রধানমন্ত্রী ফোন করেছেন।

ভারতের প্রধানমন্ত্রী মহামান্য নরেন্দ্র মোদি শুক্রবার টেলিফোনে বাংলাদেশের প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসের সাথে কথা বলেছেন।

ভারতের প্রধানমন্ত্রী অধ্যাপক মুহাম্মদ ইউনূসকে অন্তর্বর্তী সরকারের নেতৃত্ব গ্রহণের জন্য অভিনন্দন জানিয়েছেন।

প্রধান উপদেষ্টা টেলিফোন কথোপকথনের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানান এবং তিনি বাংলাদেশ সরকারের প্রধান হিসেবে শপথ নেওয়ার পরপরই যে টুইটটি পোস্ট করেছিলেন তার জন্য। তিনি ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে ভারতীয় নেতা এবং ভারতীয় জনগণকে অভিনন্দন জানিয়েছেন, যা 15 আগস্ট বৃহস্পতিবার পালিত হয়েছিল।

ভারতের প্রধানমন্ত্রী নতুন সরকারের প্রতি শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং ঘনিষ্ঠ বন্ধু হিসেবে জনগণের স্বার্থে বাংলাদেশের সাথে কাজ করার কথা ব্যক্ত করেন। তিনি অধ্যাপক ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার ইচ্ছাও ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 2006 সালের নোবেল শান্তি বিজয়ীর নেতৃত্বের প্রশংসা করে বলেছেন যে তিনি তাকে দীর্ঘদিন ধরে চেনেন। তিনি বলেন, অধ্যাপক ইউনূসের দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে এবং তার নেতৃত্ব বাংলাদেশের মানুষের জন্য কল্যাণ বয়ে আনবে।

প্রধান উপদেষ্টা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বলেছেন যে ভারতের প্রধানমন্ত্রী যখন সংখ্যালঘুদের সুরক্ষার বিষয়টি উত্থাপন করেছিলেন তখন তার সরকার সংখ্যালঘু সহ দেশের প্রতিটি নাগরিককে সুরক্ষা দিতে প্রতিশ্রুতিবদ্ধ।

অধ্যাপক মুহাম্মদ ইউনূস বলেছেন যে সংখ্যালঘুদের উপর হামলার প্রতিবেদন অতিরঞ্জিত করা হয়েছে এবং তিনি ভারতীয় সাংবাদিকদের বাংলাদেশ সফরের জন্য এবং সংখ্যালঘু সুরক্ষার ইস্যুতে মাটি থেকে রিপোর্ট করার জন্য আমন্ত্রণ জানাচ্ছেন।

অধ্যাপক মুহাম্মদ ইউনূস বলেন, বাংলাদেশের পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে এবং সারাদেশে জনজীবন স্বাভাবিক হচ্ছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অধ্যাপক ইউনূসকে 17 আগস্ট নয়াদিল্লিতে কার্যত আয়োজিত তৃতীয় ভয়েস অফ গ্লোবাল সাউথ সামিটে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছেন। প্রধান উপদেষ্টা ঢাকা থেকে কার্যত সম্মেলনে যোগ দিতে সম্মত হয়েছেন।

তিনি বলেন, ছাত্র আন্দোলনের ফলে তার অন্তর্বর্তী সরকার ক্ষমতা গ্রহণ করেছে। তিনি বলেন, এটি বাংলাদেশের দ্বিতীয় বিপ্লব এবং তার সরকার ছাত্র ও জনগণের গণতান্ত্রিক আকাংখা পূরণ করবে।

প্রধান উপদেষ্টা বলেন, তাঁর সরকার সমস্ত রাষ্ট্রযন্ত্রকে সম্পূর্ণরূপে কার্যকর ও কার্যকর করতে এবং দেশের প্রতিটি নাগরিকের জন্য মানবাধিকার নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।

 সূত্র: সিএ প্রেস উইং

সূত্র
CA press wing

ঈসা আহমাদ ইসহাক

সহযোগী সম্পাদক : নিউজ বিভাগ এবং প্রধান অনুবাদক: আরবী বিভাগ

এই বিভাগের আরো সংবাদ

Back to top button