Site icon World 24 News Network

বাংলাদেশ কমিউনিটি মিশরের সাহায্যে প্রবাসীর দেশে ফেরত

মিশরে বাংলাদেশ কমিউনিটির সাহায্য ও দুতাবাসের সহযোগিতায় কায়রো থেকে দেশে ফিরলেন সন্দীপের মাইজহাট ভাংগা গ্রামের সহিদ উল্লাহ’র ছেলে গুরুতর অসুস্থ সাহজাদা হোসাইন। ২০১২সালে মিশর আসছিলেন আওয়াল গামা শহরের এটি পোশাক শিল্পের কাজ নিয়ে। ১০১৮ সালে ছুটিতে গিয়ে পরিবার এর সাথে কিছুদিন থাকার পর আবার ফিরে আসেন কর্মস্থলে। কাজ করে যা আয় রোজগার করতেন সবেই পাঠাতেন দেশে থাকা পরিবারের কাছে।

গত ৬ মাস আগে হঠাৎ করে করে ব্রেইন স্ট্রোক করলে সাথে থাকা বাংলাদেশী সহকর্মীরা ভর্তি করেন কায়রোস্থ সৌদি জার্মান হাসপাতালে।‌ পরিক্ষা নিরিক্ষা করে ডাক্তার জানান, অশ্রপাচার করতে হবে, বিপুল পরিমাণ টাকার দরকার। সহকর্মীরা পরিবারের সাথে যোগাযোগ করলে সহযোগিতা করতে অস্বীকৃতি জানায় তার পরিবার।‌ আলাল উদ্দিন নামে এক সহকর্মী নিয়ে যায় তার বাসায়। কয়দিন পর সাহজাদা মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে।
মানসিক রোগে আক্রান্ত হওয়ায় কোন কাজ কর্ম ও করতে পারে না সে।

মাকসুদ আজহারী নামের একজন প্রবাসী জানান, সাহজাদার পরিবারে থাকা স্ত্রী, তিন মেয়ে ও মা’য়ের সাথে যোগাযোগ করি তাকে দেশে পাঠাতে। কিন্তু তারা কোন সহযোগিতা তো করেই না এমন কি ফোন করলে ও ধরে না।
অবশেষে মিশরে মানব কল্যাণ নামের একটি গ্রুপের মাধ্যমে বাংলাদেশ কমিউনিটির আর্থিক সাহায্য ও সহযোগিতায় গত ৩১শে জানুয়ারী কায়রো‌ বিমান বন্দর থেকে সৌদী এয়ার লাইন্স যোগে সাহজাদাকে দেশে পাঠানো হয়।

Exit mobile version