গাজার মানবিক সাহায্যার্থে মিশরে বাংলাদেশি যুবক (২)

আফছার হোসাইন (মিশর-থেকে)

ASH Foundation এর সাথে MoU সম্পাদন করা ইজিপ্টশিয়ান ফুড ব্যাংক’ রাফা সীমান্ত ও গাজায় সহযোগিতা পাঠাতে মিশর সরকার অনুমোদিত ৫টা সংস্থার মধ্যে অন্যতম একটি সংস্থা। এর ফলে আমরা ASH Foundation এর ভালোবাসার উপহার (জরুরী খাবার সামগ্রী) রেড ক্রিসেন্ট হয়ে গাজায় অবস্থিত জাতিসংঘের (UNRWA) এর সুনির্দিষ্ট বিতরন কেন্দ্রে পৌঁছে দিতে সক্ষম হয়েছি। দু’দেশের অনুমোদন সাপেক্ষে ফিল্ডে সরাসরি স্বশরীরে উপস্থিত হয়ে আমরা জরুরি ত্রান গুলো গাজায় পৌঁছে দিচ্ছি।

মুসলিম এরাউন্ড দ্যা ওয়ার্ল্ড, ইজিপশিয়ান ইয়ুথ কাউন্সেল ও ন্যাশনাল এলায়েন্স এর পাশে ”আশ ফাউন্ডেশনে’র ব্যানারটাও ঝুলছে।

নাছির উদ্দিন আরো জানান, ইতি মধ্যে ইজিপশিয়ান ইয়ুথ কাউন্সিল নামে আরেকটি মানবিক সংস্থার সাথে কথা বলে এদের সাথেও MoU করলাম।‌ গাজায় ত্রাণ পাঠাতে মিশর সরকার অনুমোদিত সংস্থার মাধ্যমে এলায়েন্সের লোগো সম্বলিত ট্রাকে করে ত্রাণ পাঠাতে হয়। এর আগে ত্রাণ গুলো কায়রোতে ইন্সপেকশন হয়ে সিকিউরিটি ক্লিয়ারেন্স নিতে হয়। অত:পর রাফা ক্রসিং এ রেড ক্রিসেন্ট এর মাধ্যমে গাজাস্থ UNRWA এর বিতরণ পয়েন্ট গুলোতে পৌঁছাতে হয়। অবশ্য সীমান্তে ইসরাইলী সেনাবাহিনী ত্রান গুলো পর্যবেক্ষণ করে অনুমতি দিলেই গাজায় প্রবেশ করানো সম্ভব হয়।‌

গাজার শিশু, নারী ও পুরুষদের জন্য আলাদা আলাদা করে প্যাকেট করা হল কাফনের কাপড়।

তিনি জানান, আমরা ইচ্ছে করলেই যে কোন সামগ্রী পাঠাতে পারি না। রেড ক্রিসেন্ট এর চাহিদা পত্র যা ইসরাইল অনুমোদন দিয়েছে শুধুমাত্র এমন সামগ্রীই পাঠাতে পারি । (চলবে)

আগের পর্ব…

গাজার মানবিক সাহায্যার্থে মিশরে বাংলাদেশি এক যুবক (১)

আফছার হোসাইন

বিশেষ প্রতিনিধি ও কলামিস্ট, মিশর

এই বিভাগের আরো সংবাদ

Back to top button