Site icon World 24 News Network

ইফতার মাহফিলের আয়োজন সম্পন্ন করল বাংলাদেশ স্টুডেন্টস অর্গাজনাইজেশন মিসর

ছবিঃ এ'লামী মোঃ কাউসার

গত ৭ ই রমজান মিশরে হয়ে গেল বাংলাদেশ স্টুডেন্টস অর্গাজনাইজেশন কর্তৃক পবিত্র রমজানের ইফতার মাহফিল। রাজধানী কায়রোর আব্বাসিয়ায় মোনালিসা কমপ্লেক্সে সেন্টারে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিশরে নিযুক্ত মান্যবর রাষ্ট্রদূত মনিরুল ইসলাম এবং সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আল আমিন হোসেন।

মিশরে প্রবাসী ও বাংলাদেশী ছাত্র-ছাত্রীদের আস্থা ও ভালোবাসার প্রতীক সামাজিক সাংস্কৃতিক সংগঠন বাংলাদেশ স্টুডেন্টস অর্গানাইজেশন ‘ইত্তেহাদ’। রমজানের এই দিনটিকে ঘিরে মূলতঃ প্রবাসী ও ছাত্র-ছাত্রীদের মাঝে আনন্দ উৎফুল্ল বিরাজ করে।

তারই ধারাবাহিকতায় বাংলাদেশ স্টুডেন্টস অর্গাজনাইজেশন আয়োজন করে পবিত্র ইফতার মাহফিল। যেখানে দীর্ঘ দিন পর সবাই একত্রিত হয়ে নিজেদের মধ্যে ভাব বিনিময় করে থাকেন। অনুষ্ঠান শুরু হয় পবিত্র কোরআন তেলাওয়াত ও নাত পরিবেশনের মাধ্যমে।

সেখানে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত মনিরুল ইসলাম বলেনঃ ধন্যবাদ জানাই সংগঠনের দায়িত্বশীল নেতৃবৃন্দকে যারা আমাকে আমন্ত্রণ জানিয়েছেন। আসলেই ছাত্রদের এই সমস্ত আয়োজন গুলো আমরা সব সময় উপভোগ করি এখানে এসে দেশীয় একটা সুধা পেলাম! চমৎকার এই আয়োজন গুলোকে সবসময় আমরা উৎসাহ ও অনুপ্রেরণা দিয়ে থাকি। যাতে প্রবাসীদের মধ্যে ও এই সমস্ত আচার অনুষ্ঠান চলমান থাকে।

আর আমার বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রদেরকে বলবো তোমাদের জন্য সবসময় আমাদের দরজা খোলা যেকোন সমস্যা হলে আমাদের কে নক করবা। উচ্চ শিক্ষার জন্য যেকোনো সহযোগিতা করতে আমরা সবসময় প্রস্তুত। যাদের একটু সমস্যা আছে তাদেরকে একটু ধৈর্য ধরতে হবে। আমরা খুব দ্রুত বিষয়গুলো সমাধান করবো। তোমাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

সভাপতির বক্তব্যে সংগঠনের সভাপতি আল আমিন হোসেন বলেনঃ আমাদের এই ছাত্র সংগঠন মিশরে অবস্থানরত সকল ছাত্র-ছাত্রীদের কল্যাণে কাজ করে যাচ্ছে ভবিষ্যতেও এই ধারাবাহিকতা বজায় থাকবে ইনশাআল্লাহ।

আজকের এই ইফতার মাহফিল সফল করতে যারা বিভিন্নভাবে সহযোগিতা করেছেন তাদেরকে অন্তরের অন্তঃস্থল থেকে ধন্যবাদ জানাচ্ছি। আমরা ছাত্রদের সমমানের বিষয়টি নিয়ে কাজ করে যাচ্ছি এবং খুব দ্রুতই এর আশানুরূপ ফল পাবো ইনশাআল্লাহ।

ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন প্রবাসীদের বিভিন্ন পর্যায়ের পেশাজীবী, ব্যবসায়ী সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া প্রায় তিন শতাধিক ছাত্র-ছাত্রী। অনুষ্ঠানের একপর্যায়ে রমজানের গুরুত্বপূর্ণ আলোচনা পেশ করেন আল আযহার বিশ্ববিদ্যালয়ে গবেষণারত ছাত্র শায়েখ শোয়াইব আযহারী। দোয়া পরিচালনা করেন আরেকজন সিনিয়র শায়েখ আক্তার আল আজহারী।

পরিশেষে আগতদের সম্মানে ইফতার বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Exit mobile version