Site icon World 24 News Network

মিশরে কোরআন প্রতিযোগিতার ফল ঘোষণা

কায়রো আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় আবারও দেশের নাম উজ্জ্বল করলেন বাংলাদেশের দৃষ্টি প্রতিবন্ধী হাফেজ তানভির হোসেন ।

সারা বিশ্বের ৫৮টি দেশের ১০৮জন প্রতিযোগীর মধ্যে পরিপূর্ণ ৩০ পারা হেফজুল কোরআন (তাজভীদ) প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করেছেন বাংলাদেশের তানভির হোসাইন। প্রতিযোগিতার প্রথম ও দ্বিতীয় বিজয়ী হয়েছেন যথাক্রমে ঘানা ও মালদ্বীপ।‌

রাজধানী কায়রোর গ্র্যন্ড নাইল টাওয়ার হোটেলে অনুষ্ঠিত ৪দিন‌ব্যাপি আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা শেষে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

অন্ধ হাফেজ তানভীর হোসাইন এর তেলাওয়াতে মিশরের ধর্ম মন্ত্রী অধ্যাপক ড. মোহাম্মদ মুখতার জুমা সহ বিচারকরা মুগ্ধতা প্রকাশ করেন।

মিশরের ধর্ম মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী অধ্যাপক ডঃ মুখতার জুমা, সাবেক ডীন আল আযহার বিশ্ববিদ্যালয়

আগামী পবিত্র রমজান মাসের লাইলাতুল কদর রাতে বিজয়ীদের হাতে পুরস্কার ও সনদ পত্র তুলে দিবেন মিশরের রাষ্ট্রপতি আবদুল ফাত্তাহ সিসি। হেফজুল কোরআন প্রতিযোগিতার প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার এর মধ্যে রয়েছে যথাক্রমে ২৫০০০০, ১৫০০০০ এবং ১০০০০০ মিশরীয় পাউন্ড।

তানভির হোসাইন এর সাথে কায়রো আসা তার প্রধান শিক্ষক যাত্রাবাড়ীর মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল ক্যাডেট মাদ্রাসার প্রিন্সিপাল নেছার আহমেদ আন নাছিরি বলেন, আলহামদুলিল্লাহ আমার প্রিয় ছাত্র অন্ধ হাফেজ তানভীর হোসাইন খুব ভালো তিলাওয়াত করেছে, এর আগেও সে একাধিকবার আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে বাংলাদেশের ১৮ কোটি মানুষের প্রতিনিধি হিসেবে দেশের পক্ষে প্রতিনিধিত্ব করেছে।

২৯তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বিচারক ছিলেন মিশরের ধর্মমন্ত্রী ডঃ মুহাম্মাদ মুখতার জুমা, গ্র্যান্ড মুফতি আল্লামা ডঃ শাওকি , ইসলামিক রিসার্চ সেন্টারের মহাসচিব ডঃ নাজির আইয়াদে, আল-আজহারে শরিফ এর গ্র্যান্ড ইমামের পক্ষে ড. ওসামা আল-আব্দ, আল-আজহার বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন প্রেসিডেন্ট সহ আল-আজহার বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন ইসলামী স্কলার ও গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

বিভিন্ন দেশ থেকে আগত প্রতিযোগীদের একাংশ

মুসলিম বিশ্বের অন্যতম মর্যাদাপূর্ণ আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতাটি এ বছর মিশরের প্রয়াত ক্বারী মোস্তফা ইসমাইল এর নামে নাম করা হয়েছে ।

Exit mobile version