Site icon World 24 News Network

প্রসঙ্গ বাংলাদেশ মাথা ব্যাথা দাতাদের

বাংলাদেশের উন্নয়ন অগ্রাধিকার নিয়ে আলোচনা করতে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসের আমন্ত্রণে বাসায় গেছেন আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) ও বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর ও অন্য কর্মকর্তারা। আজ বুধবার (১৫ নভেম্বর) দুপুরে দিকে রাজধানীর গুলশানে পিটার হাসের বাসভবনে মধ্যাহ্নভোজ অনুষ্ঠানে যান তারা।

বৈঠক সূত্র জানায়, মূলত বাংলাদেশের উন্নয়ন অগ্রাধিকার নিয়ে আলোচনা করতে পিটার হাসের বাসায় গিয়েছিলেন কর্মকর্তারা। এটি তাদের নিয়মিত কাজের অংশ।

বিশ্বব্যাংক থেকে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর আবদৌলায়ে সেক ও ডেপুটি কান্ট্রি ডিরেক্টর সোলেইমান সৌলিবালি এবং সিনিয়র ইকোনমিস্ট বার্নার্ড হ্যাভেন। আলোচনায় যোগ দিয়েছেন আইএমএফর বাংলাদেশ কার্যালয়ের প্রধান জয়েন্দু দে।

সংগৃহীত

এ বিষয়ে বিশ্বব্যাংকের ঢাকা অফিসে যোগাযোগ করা হলে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর আবদৌলায়ে সেক এক বিবৃতিতে বলেন, ‘বিশ্বব্যাংকের শেয়ারহোল্ডারসহ স্টেকহোল্ডারদের সঙ্গে আমাদের নিয়মিত আলাপচারিতার অংশ হিসেবে, আজ আমরা আইএমএফের আবাসিক প্রতিনিধির সঙ্গে বাংলাদেশে মার্কিন রাষ্ট্রদূতের আমন্ত্রণে বৈঠক করেছি। আমরা বাংলাদেশের উন্নয়ন অগ্রাধিকার নিয়ে আলোচনা করেছি।

Exit mobile version