লিবিয়ায় কোরআন প্রতিযোগিতায় ২য় বাংলাদেশ

হাফেজ আবু তালহা‌ পেয়েছে ৪৪ লক্ষ টাকা পুরষ্কার ও আন্তর্জাতিক সনদ।

লিবিয়ার রাজধানী বেনগাজিতে অনুষ্ঠিত ১১ তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের হাফেজ আবারও দেশের নাম উজ্জ্বল করেছেন। বিশ্বের ১১৬ টি দেশের প্রতিযোগীর মধ্যে পরিপূর্ণ ৩০ পারা হেফজুল কোরআন প্রতিযোগিতায় ২য় স্থান অর্জন করেছেন তিনি। প্রতিযোগিতার প্রথম স্থান করে বিজয়ী (লিবিয়া) পেয়েছেন ৫০পঞ্চাশ হাজার ডলার, দ্বিতীয় বাংলাদেশ চল্লিশ হাজার ডলার, তৃতীয় ওমান ত্রিশ হাজার ডলার, চতুর্থ ইরাক বিশ হাজার ডলার ও পঞ্চম স্থান অধিকার করে কেনিয়ার বিজয়ী পেয়েছন দশ হাজার ডলার সমপরিমাণ লিবিয়ান‌ দিনার।

হাফেজ আবু তালহা’র সাথে বেনগাজিতে আসা তার প্রধান শিক্ষক যাত্রাবাড়ীর মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদ্রাসার প্রিন্সিপাল শাইখ নেছার আহমেদ আন নাছিরি বলেন, আলহামদুলিল্লাহ আমার প্রিয় ছাত্র হাফেজ আবু তালহা খুব ভালো তেলাওয়াত করে পুরষ্কার পেয়েছে।‌ আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে বাংলাদেশের ১৮ কোটি মানুষের প্রতিনিধি হিসেবে দেশের পক্ষে প্রতিনিধিত্ব করেছে সে। শায়খ নাছিরী বলেন, আবু তালহার বাড়ি সিলেটে ও তার বাবার নাম আব্দুল খালেক।

বেনগাজি আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার বিচারকরা ছিলেন, যথাক্রমে ড. সাদিক মুহাম্মদ আবদুল্লাহ (ইয়েমন) ড. আব্দুল জলিল আল-মাহদী (লিবিয়া) ও ড.আব্দুল বারী আল-আলামী (সোমালিয়া)সহ অরো অনেকে দেশের বিচারকগণ।

সে ৩০৬ উত্তর দনিয়া যাত্রাবাড়ীতে অবস্হিত শায়েখ নেছার আহমাদ আন নাছিরী কতৃক পরিচালিত একাধিকবার বিশ্বসেরা পুরুষ্কারপ্রাপ্ত মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র।

আফছার হোসাইন

বিশেষ প্রতিনিধি ও কলামিস্ট, মিশর

এই বিভাগের আরো সংবাদ

Back to top button