আশরাফুল বাংলাদেশ ক্রিকেটের প্রথম প্রেম, প্রথম প্রেম কি কখনো ভুলা যায়?

এ প্রেম শুধু মাশরাফি বা তামিমের নয়, কোটি ক্রিকেট ভক্তের মনের আবেগ ও ভালবাসা

বাংলাদেশ ক্রিকেটের প্রথম প্রেম,, প্রথম সুপারস্টার মোহাম্মদ আশরাফুল। ভালবাসা, সাহসিকতা,, কারো পাঁ না চাটা,, আত্মীয়, রাজনীতি, কোনো কোঠার সাপোর্ট না থাকা, অবহেলিত, হারিয়ে যাওয়া নক্ষত্রের উজ্জ্বল একটা নক্ষত্রের নাম আশার ফুল আশরাফুল।

তুমি আমাদের অন্তরে থাকবে অনন্তকাল। ষড়যন্ত্র, হিংসে, কিছু অবুঝ মানুষ, যারা ক্রিকেটের ইতিহাস তো দূরের কথা ক্রিকেটের ‘ক’ ও বুঝে না তাদের জন্যে তোমার ক্যারিয়ারের মৃত্যু হয়েছে অকাল। কিন্তু তোমার নাম বহিঃবিশ্বে থাকবে অনন্তকাল।

যতোদিন পৃথিবী আছে, যতোদিন বেঁচে থাকবো তোমার ট্যালেন্টকে বাংলাদেশি কিছু একালের আবাল না জানতে পারে, না চিনতে পারে তারপরও তুমি থাকবে সবার উপরই। এখন তো পঞ্চপাণ্ডব এর জম্ম হয়েছে। তখন আশরাফুল একাই ছিলো ১১ পাণ্ডব। ভালোবাসি, কষ্ট হয়, তোমাকে নিয়ে লিখতে গেলেও চোঁখের অশ্রু ঝড়ে। কি আর করবো ভাই ক্ষমতা বেশিতো নাই?

তবে আশরাফুলকে নিয়ে, আমাদের মানব বন্ধন চলবে,, আশরাফুল যদি খারাপও খেলে তাতেও আমাদের কোন আফসোস নেই। কারণ আশরাফুল একজনই, তার অবদানগুলো তুচ্ছ করে দেখার অবকাশ নেই। শুধুমাত্র আমরা তার প্রাপ্য সম্মান চাই। সে সহজ-সরল বলে সে একা নয়। আমরা তার পাশে আছি, পাশে থাকব ইনশাআল্লাহ।

বাংলাদেশ ক্রিকেটের বহু বড় বড় জয়ের নায়ক মোহাম্মদ আশরাফুল। ক্রিকেট দুনিয়ায় পা দিয়েই নিজের জাত চিনিয়েছিলেন বাংলাদেশর ‘আশার-ফুল’ হয়ে থাকা আশরাফুল। ৫৬ হাজার বর্গমাইলের এই ব-দ্বীপের একসময়ের চোখের মণি। ব্যাট যেন ছিল তাঁর হাতে তরবারি। কী অবলীলায় কোটি কোটি মানুষকে হাসাতেন, আনন্দে ভাসাতেন!ব্যাট নামের তরবারি দিয়ে প্রতিপক্ষকে কাঁদিয়ে বিজয় ছিনিয়ে নিয়ে মাঠে ছাড়তেন বিশ্বের সর্ব কনিষ্ট সেঞ্চুরিয়ান লিটল মাষ্টার খ্যাত আশরাফুল।

অথচ ২০১৩ সালে বিপিএলের পর স্পট ফিক্সিংয়ের দায়ে যখন মোহাম্মদ আশরাফুল নিষিদ্ধ হলেন তখন নিন্দুকরা কত দুয়ো ধ্বনিই না তাকে নিয়ে করেছে। আশরাফুল নিষিদ্ধ হওয়ার পর তার জাতীয় দলের সতীর্থ বন্ধু মাশরাফি একবার বলেছিলেন,‘আশরাফুল হচ্ছে বাংলাদেশ ক্রিকেটের প্রথম প্রেম, প্রথম প্রেমকি কখনো ভুলা যায় বলেন’। তবে আশরাফুলের এমন কাণ্ডকে কখেনোই সমর্থন করেন না জাতীয় দলের এই সফল অধিনায়ক।

অনলাইন ডেস্ক

সংবাদটি এবং সংযুক্ত মিডিয়া (ছবি-ভিডিও-গ্রাফ) বিভিন্ন দেশীয় অথবা আন্তর্জাতিক সংবাদ সংস্থা হতে সংগ্রহীত অথবা অনুবাদকৃত। এর কোন কৃতিত্ব অথবা কপিরাইট আমাদের নয়।

এই বিভাগের আরো সংবাদ

Back to top button