১৫ মিনিটে যেভাবে বানাবেন কম ক্যালোরির সালাদ

ওজন কমানোর কথা আসলেই প্রথমেই সালাদের কথা মাথায় আসে। সালাদ এমন একটি অল্প ক্যালোরিসম্পন্ন খাবার যা পেট ভরা রাখে অনেকক্ষণ।  সালাদ খেতে প্রথমে কয়েকদিন খারাপ লাগলেও একবার স্বাদ ভালো লাগলে তা অভ্যাসে পরিণত হয়ে যায়।

সবজি বা ফল সালাদ যেকোন প্রকারই হতে পারে। ক্যালোরি কম হওয়ার সাথে সাথে সালাদে ডায়াটেরি ফাইবার রয়েছে যা হার্ট সুস্থ রাখে, ওজন কমায় এবং রোগ প্রতিরোধক্ষমতা বাড়ায়। আমরা একটি সালাদের রেসিপি শেয়ার করব যা শুধু লো ক্যালোরিসম্পন্ন না খেতেও মুখরোচক। চলুন জেনে নেওয়া যাক সুস্বাদু এই সালাদের রেসিপি।

ক্রিম ছাড়াও যেভাবে ক্রিমি সালাদ বানাবেন:

প্রথমে একটি বোলের মধ্যে দই নিতে হবে। সেক্ষেত্রে দুইটি বিষয় খেয়াল রাখতে হবে। প্রথমত দই যেনো পানি পানি না হয় আর যেনো মিষ্টি না হয়। এর সাথে লবণ, মরিচের গুড়া, গোল মরিচের গুড়া, চাট মশলা যোগ করুন। সব উপাদান একসাথে ভালোভাবে মেশান।  এরপরে পেঁয়াজ কাটা, গাজার,লেটুস পাতা,মটরশুটি,পনির, টমেটো অথবা যেকোন একটি সবজি মেশান। আপনি চাইলে এর সাথে ছোলা বা রাজমা মেশাতে পারেন।

বাড়িতে খুব সহজেই এই সালাদ বানিয়ে নিতে পারেন।

সূত্র
Kaler Khontho

অনলাইন ডেস্ক

সংবাদটি এবং সংযুক্ত মিডিয়া (ছবি-ভিডিও-গ্রাফ) বিভিন্ন দেশীয় অথবা আন্তর্জাতিক সংবাদ সংস্থা হতে সংগ্রহীত অথবা অনুবাদকৃত। এর কোন কৃতিত্ব অথবা কপিরাইট আমাদের নয়।

এই বিভাগের আরো সংবাদ

Back to top button