মিশরের শারম এল শাইখে আগামীকাল থেকে COP27 শুরু

জলবায়ু সংক্রান্ত কর্মকান্ড এবং লক্ষ্যের জন্য ঢাকার প্রশংসা

মিসরের শান্তির শহর ও আন্তর্জাতিক সম্মেলন নগরী শারম এল শাইখ সহ সারা মিসরে এক সাজ সাজ রব। কারণ; জাতিসংঘের তত্বাবধানে আগামীকাল থেকে শুরু হচ্ছে আন্তর্জাতিক জলবায়ু সম্মেলন #COP27.

এই সম্মেলনকে সামনে রেখে বিভিন্ন দেশ থেকে আগত সরকার, প্রাইভেট সেক্টর, সুশীল সমাজ এবং জনগণের কাছে United Nations Development Programme in Bangladesh এক জোরালো আহবান করে বলেনঃ যেন সবাই একসাথে জলবায়ু পরিবর্তনের এই বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় যথাযথ বিনিয়োগ করি এবং জলবায়ু পরিবর্তন রোধে নেওয়া পদক্ষেপগুলোর কার্যকর বাস্তবায়ন করি।

জলবায়ু বিষয়ক মার্কিন প্রেসিডেন্টের বিশেষ দূত জন কেরি

জলবায়ু বিষয়ক মার্কিন প্রেসিডেন্টের বিশেষ দূত জন কেরি বরাবর একটি স্বল্প নির্গমনকারী দেশ হওয়া সত্ত্বেও উচ্চাকাংক্ষী জলবায়ু পরিবর্তনে অভিযোজন এবং প্রশমনে বাংলাদেশের উদ্যোগের প্রশংসা করেছেন।

জলবায়ু সংক্রান্ত কর্মকান্ড এবং লক্ষ্যের জন্য ঢাকার প্রশংসাকালে কেরি মার্কিন যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি জলবায়ু উদ্যোগে যোগদানেরও আহ্বান জানান। যার মাধ্যমে বাংলাদেশ অন্যান্য বৃহৎ নির্গমনকারীদের জন্য একটি ইতিবাচক উদাহরণ স্থাপন করতে পারে এবং বিশ্ব জলবায়ু প্রক্রিয়ায় অর্থপূর্ণভাবে অংশগ্রহণ করতে তাদের উৎসাহিত করতে পারে।

ঈসা আহমাদ ইসহাক

সহযোগী সম্পাদক : নিউজ বিভাগ এবং প্রধান অনুবাদক: আরবী বিভাগ

এই বিভাগের আরো সংবাদ

Back to top button